৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ| ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ| ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি| বিকাল ৫:৫৩| গ্রীষ্মকাল|
Title :
ঠাকুরগাঁওয়ে নিখোঁজের ২ দিন পর ছাত্রের মরদেহ উদ্ধার ফুলবাড়ীতে গ্লোবাল ক্লাইমেট স্ট্রাইক ২০২৪ বিশ্বকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানিতে অর্থায়ন বন্ধের দাবি তরুণদের মানববন্ধন পূর্বধলায় কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত টাঙ্গাইলের পৌর উদ্যানে আ.লীগের কোনো পক্ষ সমাবেশ করতে পারেনি চুনারুঘাটে প্রানিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ অনুষ্ঠিত বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন কুড়িগ্রাম জেলার ফুলবাড়ীতে মাদ্রাসার পরিচালক ও মোহতামিমগণের সাথে মত বিনিময় সময় টেলিভিশন ১৩ পেড়িয়ে ১৪ তে কুড়িগ্রামে নানার বাড়িতে এসে পানিতে ডুবে আপন খালাতো ভাই বোনের মৃত্যু সৈয়দপুরে সময় টিভির ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

থানচিতে বর্ষবরণ বাংলা নববর্ষ ১৪৩০ ও ঐতিহ্যবাহী বৈসু উৎসব উপলক্ষে আনন্দ শোভাযাত্রা।

থানচি (বান্দরবান) প্রতিনিধিঃমথি ত্রিপুরা
  • Update Time : শুক্রবার, এপ্রিল ১৪, ২০২৩,
  • 106 Time View

থানচি (বান্দরবান) প্রতিনিধিঃমথি ত্রিপুরা।

“পুরনো দিনের সব গ্লানি মুছে যাক,ঐতিহ্যবাহী বাংলা নববর্ষের ১৪৩০ বৈসু এর সমাজ ও সংস্কৃতির বিকাশ ঘটুক সকলের তরে” এই শ্লোগানে ত্রিপুরা সমাজ সম্প্রদায়ের প্রধান প্রাণের উৎসব ঐতিহ্যবাহী বাংলা নববর্ষের ১৪৩০ বর্ষবরণ, বৈসু, মারমাদের মাহা সাংগ্রাই ও চাকমাদের বিজু উদযাপনে উপলক্ষে বান্দরবানে থানচিতে বলিবাজারে বর্ষবরণ ও আনন্দ শোভাযাত্রা র‍্যালী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৪ এপ্রিল) সকালে ঐতিহ্যবাহী বাংলা নববর্ষের ১৪৩০ বর্ষবরণ ও বৈসু উৎসব উপলক্ষে থানচি উপজেলা বলিপাড়া শাখা ত্রিপুরা কল্যান সংসদ, ত্রিপুরা স্টুডেন্ট ফোরাম কমিটির ও শিক্ষিত সমাজ আয়োজনে ত্রিপুরা সম্প্রদায়ের পুরাতন বছরকে বিদায় জানিয়ে নতুন বছর বরণে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রার শেষে থানচি উপজেলা বলিপাড়া ইউনিয়নে নিবেদিতা কুমারী মারিয়া মিশন হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বলি পাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াঅং মারমা।

এ আলোচনা সভায় থানচি উপজেলা বলিপাড়া ইউনিয়ন শাখা ত্রিপুরা কল্যান সংসদ সভাপতি; বার্নাড ত্রিপুরা সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, র‍্যাম্বো ত্রিপুরা, সাধারণ সম্পাদক ; বাংলাদেশ ত্রিপুরা কল্যান সংসদ, পিতরাং ত্রিপুরা ; কারবারি ও মেম্বার ;৯ নং ওয়ার্ড বলিপাড়া ইউনিয়ন পরিষদ। মনিরাং ত্রিপুরা ; প্রধান শিক্ষক ; ক্যচু পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়,লরেন্স ত্রিপুরা, সাধারন সম্পাদক বলিপাড়া ইউনিয়ন শাখা বাংলাদেশ আওয়ামী লীগ। বীরকুমার ত্রিপুরা ; সাধারন সম্পাদক;ত্রিপুরা স্টুডেন্ট ফোরাম বাংলাদেশ বলিপাড়া শাখা,এছাড়াও যুব সমাজের তরুণ-তরুণী, সুশীল সমাজের সম্মানিত ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি ও সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে বর্ষবরণ ও আনন্দ শোভাযাত্রা র‍্যালীতে অংশগ্রহণে আসার ত্রিপুরা, মারমা,চাকমা সমাজের তরুণ-তরুণীরা বলেন, ঐতিহ্যবাহী বৈসু ও বাংলা নববর্ষের উৎসব ত্রিপুরা সম্প্রদায়ের প্রাণের উৎসব। এই উৎসবের নিজ নিজ ভাষা, সংস্কৃতি, ঐতিহ্যবাহী পিঠা উৎসব ও খেলাধুলাসহ বিভিন্ন এতিহ্য সম্পর্কে বিশ্বের তুলে ধরতে পারে। এবং পুরনো বছরকে পেছনে ফেলে আসে নতুন বছর, আর নতুন বছরকে স্বাগত জানিয়ে ত্রিপুরা সম্প্রদায়ের প্রতিটি পাড়া- মহল্লায় নাঁচেগানে আনন্দের উল্লাসে মেতে ওঠে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category