২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ| ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ| ২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরি| রাত ৮:০৯| গ্রীষ্মকাল|
Title :
বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি নাগরপুর উপজেলা শাখার নির্বাচনে হোসেন-ওয়াহিদ-কানিজ- ইকবাল পরিষদ জয়ের দ্বারপ্রান্তে ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ  নির্বাচন চেয়ারম‍্যান ও ভাইস চেয়ারম্যান পদে ১২ প্রার্থীর মনোনয়ন জমা সাতকানিয়ায় রাস্তার পাশে মাটি কাটায় দুজনকে গ্রেপ্তার ও জরিমানা করা হয়েছে ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে মনোনায়ন পত্র জমা দিলেন যারা নাগেশ্বরী উপজেলা পরিষদ নির্বাচনে মনোনায়ন পত্র জমা দিলেন যারা তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নাগরপুরে স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কুপিয়ে হত্যা, আটক ৬ পথচারীদের মাঝে খাবার পানি ও স্যালাইন বিতরণে উত্তরার যুবলীগ পূর্বধলা উপজেলা পরিষদ ৬ষ্ঠ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ হারাম খেয়ে ইবাদত করলে তা কবুল হবে না। আল্লামা আব্দুল হাই নদভী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে ভুট্টা ক্ষেত থেকে এক মরদেহ উদ্ধার

সোনারগাঁয়ে নদীর উপর ড্রেজারের পাইপ স্থাপন করে নৌ চলাচল বন্ধ

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:
  • Update Time : রবিবার, জানুয়ারি ৩০, ২০২২,
  • 103 Time View

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বৈদ্যেরবাজার সাহাপুর-ভাটিবন্দর সেতুর পাশে মারীখালি নদীতে ড্রেজারের পাইপ স্থাপন করে নৌ চলাচল বন্ধ করে দেয়ার অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালী ব্যক্তিদের বিরুদ্ধে। এ ব্ষিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগে উল্লেখ করা হয় , উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের সাহাপুর এলাকায় মারীখালি নদীতে ভাটিবন্দর সেতুর পাশে ড্রেজারের পাইপ বসিয়ে নৌ চলাচলের ব্যবস্থা বন্ধ করে দিচ্ছে স্থানীয় ছগির হোসেন, নুর হোসেন ও তপনসহ অসাধু কিছু ব্যক্তি। নদীর উপর ড্রেজারের পাইপ বসানোর কারণে গত কয়েকদিন ধরে এ নদী পথে যাতায়াতরত সকল প্রকার পন্যবাহী ট্রলার, বালুবাহী বাল্কহেডসহ সকল নৌযান বন্ধ রয়েছে। পাইপের কারণে অনেক নৌযান মারীখালী নদী দিয়ে পাইপের কারণে যেতে না পেরে এসে পূনরায় ফিরে অন্য পথে যাচ্ছে। এতে তেল খরচের পাশাপাশি সময়ও অপচয় হচ্ছে। আবার স্থানীয় লোকজন ট্রলারে করে ইট, পাথর ও অন্যান্য মালামাল পরিবহন করতে পারছেনা। স্থানীয় লোকজনের দাবি ড্রেজারের পাইপটি পরিকল্পিত ভাবে বসিয়ে নৌ যান চলাচল স্বাভাবিক করার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।

ভাটিবন্দর গ্রামের শামসুল আলম জানান, অপরিকল্পত ভাবে ড্রেজারের পাইপ বসানোর কারণে নদীতে যেমন নৌযান চলাচল করতে পারেছেনা তেমনি ব্রিজের সামনে পাইপ বসানো কারণে প্রতি নিয়ত ঘটছে ছোটখাটো দূর্ঘটনা।

ভাটিবন্দর এলাকার সালাউদ্দিন জানান, নদীর উপর পাইপ বসানের কারণে ট্রলার আসতে পারছেনা ফলে আমার বাড়ীর কাজ করার জন্য নির্মা ন সামগ্রী আনতে পারছিনা। দ্রুত ড্রেজারের পাইপ সরানোর দাবি জানান তিনি।

এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৌহিদ এলাহী জানান, এ বিষয়ে অভিযোগ পেয়েছি। নদী ড্রেজারের পাইপ বসিয়ে নৌ চলাচলকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category