২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ| ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ| ২৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি| সন্ধ্যা ৬:২৫| গ্রীষ্মকাল|
Title :
প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা ভোটে কারচুপিসহ নানা অভিযোগে চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন গাইবান্ধা তুলসীঘাট হেলিপোট সামনে ঢাকা গামী শিউলি এন্টারপ্রাইজ ও মালবাহী ট্রাক এর মুখোমুখি সংঘর্ষ,আহত ২ রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে প্রতিযোগিতা Sheikh Hasina is a symbol of endless courage and trust জাতীয় শিক্ষাবোর্ডের আপ‌ডেট নো‌টিশ ২০২৪ সা‌লের এসএস‌সি প‌রিক্ষার্থী‌দের জন্য ট্রাক্টর ধাক্কায় ৭ বছরের শিশুর মৃত্যু অফুরান সাহস আর ভরসার প্রতীক শেখ হাসিনা ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ উপলক্ষে নির্বাচনকালীন দায়িত্ব পালন সংক্রান্তে ব্রিফিং অনুষ্ঠিত আসসালামু আলাইকুম/আদাব নমস্কার প্রিয় দুর্গাপুরবাসী, আমি নাজমুল হাসান নীরা( সাদ্দাম আকুঞ্জী)

পূর্বধলায় ক্লাস্টার ভিত্তিক আউশ ধান আবাদ বৃদ্ধির লক্ষ্যে বিনামূল্যে নতুন জাতের আমন ধানের বীজ বিতরণ

মোঃ আমিনুল ইসলাম মন্ডল স্টাফ রিপোর্টার
  • Update Time : সোমবার, এপ্রিল ২২, ২০২৪,
  • 13 Time View

মোঃ আমিনুল ইসলাম মন্ডল
স্টাফ রিপোর্টার
নেত্রকোনার পূর্বধলায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ময়মনসিংহ অঞ্চলের কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক আবু মো. এনায়েত উল্লাহ’র নিজস্ব উদ্যোগে বিনামূল্যে আমন ধানের নতুন জাত ‘ব্রি ধান-৯৮’ এর বীজ বিতরণ ও কৃষক-কৃষাণীর সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (২২ এপ্রিল) দুপুরে উপজেলার সদর ইউনিয়নের বামণডহর গ্রামে ক্লাস্টার ভিত্তিক আউশ ধান আবাদ বৃদ্ধির লক্ষ্যে প্রায় ১শত কৃষক-কৃষাণীর মধ্যে এ ধানের বীজ বিতরণের উদ্বোধন করা হয়।
উপজেলা কৃষি অফিসার মো. আলমগীর কবির’র
সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ অঞ্চলের কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক আবু মো. এনায়েত উল্লাহ।
বিশেষ অতিথি জেলা প্রশিক্ষণ অফিসার (বিএই) চন্দন কুমার মহাপাত্র, তেল বীজ ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্পের মনিটরিং অফিসার মো. খাইরুল আমীন, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার শাহনাজ আফরোজ মনি, সহকারী কৃষি সম্প্রসারণ অফিসার রুহুল আমীন, উপজেলা কৃষকলীগের সভাপতি মো.আইয়ুব আলী।
মতবিনিময় সভায় প্রধান অতিথি আবু মো. এনায়েত উল্লাহ বলেন, দেশে আউশের ফলন বৃদ্ধি লক্ষ্যে আমাদের এ ‘ব্রি ধান-৯৮’ জাতের ধান উদ্ভাবন করা হয়েছে। এ ধান রোপণের ১২০ দিনের মধ্যে ফলন পাওয়া যায় এবং একরে ফলন হয় ৮০ মণেরও বেশি। তাই কৃষকদের মধ্যে এই ধান চাষে আগ্রহ বাড়াতে কৃষকদের সঙ্গে মতবিনয়ের মাধ্যমে তিনি এ বিষয়ে আরও বিস্তারিত বর্ণনা করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category