৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ| ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ| ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি| বিকাল ৩:৪৪| গ্রীষ্মকাল|
Title :
প্রাণ কোম্পানির ডিলারের সাথে সেলসম্যানের হাতাহাতিতে সেলসম্যান আহত ষষ্ঠ বাংলাদেশি হিসেবে এভারেস্ট জয় করলেন বাবর আলী রামগড় ৪৩ বিজিবির অভিযানে ভারতীয় মদ জব্দ বাংলাদেশ প্রেসক্লাব গাইবান্ধা সদর উপজেলা শাখার ১৮ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেওয়া হয় বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি, নাগরপুর উপজেলা শাখার নবনির্বাচিত সদস্যদের শপথ গ্রহণ জমি সংক্রান্ত জেরে চাচার হাতে ভাতিজি খুন উজিরপুরে মসজিদের কমিটি ও ইমাম দ্বন্দ্বে ,ফ্যান, মাইক ও আইপিএস খুলে নিলো প্রতিপক্ষরা নানা আয়োজনে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে বিদ্যুৎপৃষ্ঠে হয়ে কলেজ ছাত্রের মৃত্যু খাগড়াছড়িতে ক্লুলেস হত্যা মামলার রহস্য উন্মোচন ও আসামী গ্রেফতার

উজিরপুরে সার্বজনীন পেনশন স্কীম রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু

উজিরপুর প্রতিনিধিঃ
  • Update Time : রবিবার, মে ৫, ২০২৪,
  • 8 Time View

উজিরপুর প্রতিনিধিঃ বরিশালের উজিরপুরে উপজেলা প্রশাসনের হেল্পডেক্স এ সার্বজনীন পেনশন স্কীম উপজেলা পর্যায়ে সুষ্ঠু ও সফল ভাবে বাস্তবায়নের লক্ষ্যে নিজ হাতে রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেন।

৫ মে রবিবার বেলা ১২ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেনের কার্যালয়ে তিনি নিজ হাতে রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু করেন।

এ সময় উজিরপুর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ মাহফুজুর রহমান মাসুম এর সর্বজনীন পেনশন স্কিমের রেজিস্ট্রেশন কার্যক্রম নিজ হাতে সম্পন্ন করে এবং প্রয়োজনীয় কাগজপত্র তার হাতে হস্তান্তর করেন। এ সময় উপস্থিত ছিলেন ওটরা ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল খালেক রাঢ়ী, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কাজী ইসরাত জাহান, শিকারপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ ছরোয়ার হোসেন হাওলাদার, বড়াকোঠা ইউনিয়ন পরিষদের সচিব মমিন উদ্দিন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে সরকারি, বেসরকারি, প্রবাসী, মধ্যবিত্ত, নিন্ন মধ্যবিত্ত, কৃষক,শ্রমিক, জেলে, তাতী, কামার, কুমার, সকল শ্রেনী পেশার মানুষ বৃদ্ধ বয়সে এবং পরিবারের ক্লান্তি লগ্নে সার্বজনীন পেনশন স্কীমের সুবিধা ভোগ করতে পারে একটি নির্ধারিত সঞ্চয়ের মাধ্যমে নিজে ও পরিবারকে প্রতিষ্ঠিত করার একটি প্রকল্প।

এটি একটি আর্থসামাজিক প্রকল্প। প্রবাসীদের জন্য প্রেরিত চাদার ২.৫ শতাংশ প্রনদনা পাওয়ার সুযোগ রয়েছে। এটি আয়কর মুক্ত। এই স্কিমের আওতায় ১৮ বছর হইতে ৫০ বছর পর্যন্ত সকল নাগরিক জাতীয় পরিচয় পত্রের ভিত্তিতে একটি নির্দিষ্ট মুল্যমানের চাদা দাতা হিসেবে সার্বজনীন পেনশন স্কীমে আংশগ্রহন করতে পারবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category