৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ| ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ| ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি| সকাল ৮:৫০| গ্রীষ্মকাল|

হারাম খেয়ে ইবাদত করলে তা কবুল হবে না। আল্লামা আব্দুল হাই নদভী

নুরুল কবির স্টাফ রিপোর্টার চট্টগ্রাম
  • Update Time : বৃহস্পতিবার, মে ২, ২০২৪,
  • 14 Time View

নুরুল কবির স্টাফ রিপোর্টার চট্টগ্রাম

রাহবারে বায়তুশশরফ আন্তর্জাতিক ইসলামি স্কলার আল্লামা শায়খ মুহাম্মদ আবদুল হাই নদভী হাফিজাহল্লাহ বলেছেন- বান্দার ইবাদত কবুল হওয়ার পূর্ব শর্ত হলো হালাল উপার্জন। হালাল রিজিক ছাড়া হারাম খেয়ে ইবাদত করলে তা আল্লাহর দরবারে কবুল হবেনা। তাই হালাল হারাম অবশ্যই বুঝতে হবে। এজন্য সবাইকে প্রয়োজনীয় ইসলামী জ্ঞানার্জন করতে হবে। এটি আল্লাহর নির্দেশ,যা সকল মুসলমানদের উপর ফরজ।

01লা মে 24 বুধবার রাতে কক্সবাজার অন্তর্গত উখিয়া রুমখাপালং মাতবর পাড়া মসজিদে বায়তুশ শরফের বার্ষিক মাহফিলে প্রধান অতিথির আলোচনায় তিনি এসব নসিহত করেন।
আল্লামা মুহাম্মদ আবদুল হাই নদভী হাফিজাহুল্লাহ আরো বলেন – একজন মানুষের জীবনে তিন প্রকার হক আদায় করতে হয়। (এক) মহান আল্লাহর হক (দুই) মাতা-পিতার হক (তিন) বান্দার হক । প্রত্যেক মুসলমানের উপর এই হক অবশ্যই আদায় করতে হবে। অন্যথায় পরকালে মুক্তি পাওয়া যাবে না।
রাহবারে বায়তুশ শরফ বলেন- যুগে যুগে নবী রসুল ও হক্কানী রব্বানী আলেম ওলামা পীর মশায়েখদের মাধ্যমে বিশ্বব্যাপী ইসলামের প্রচার ও প্রসার হয়েছে। মসজিদ মাদরাসা ও খানাকা প্রতিষ্ঠিত হয়েছে । এর মাধ্যমে আল্লাহর বান্দারা ইসলামের শিক্ষা ও দীক্ষা পেয়েছেন। এখন ইসলামী শিক্ষার জন্য অনেক মাদরাসা ও প্রতিষ্ঠান গড়ে উঠেছে । এসব প্রতিষ্ঠানের সাথে সম্পর্ক গড়ে তোলে ইসলামী জ্ঞান অর্জন করা সহজ। আর এই প্রতিষ্ঠানগুলোকে লালন করতে হবে। তিনি মুসলিম যুবকদের বেশি বেশি ইসলামী জ্ঞানার্জন করার উপর তাগিদ দেন। জনাব
আজিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই বার্ষিক মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সের সম্মানিত মহাপরিচালক আলহাজ্ব সিরাজুল ইসলাম ও জনাব আব্দুশ শুক্কুর(সি আই পি)।আলোচনা শেষে রাহবারে বায়তুশশরফ উপস্থিত শ্রোতাদের নিয়ে মুসলিম মিল্লাতের কল্যাণ কামনা করে মুনাজাত পরিচালনা করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category