১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ| ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ| ৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি| বিকাল ৩:৩৯| গ্রীষ্মকাল|
Title :
উজিরপুরে সাংবাদিকদের সাথে চেয়ারম্যান প্রার্থী হাফিজুর রহমান ইকবালের মতবিনিময় দূর্যোগ ব্যবস্থাপনা  বিষয়ক ৪ দিনব্যাপী কর্মশালার সমাপনী সাতক্ষীরায় দুই ব্যাপী ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের সমাপনী ঠাকুরগাঁও জেলা পুলিশের হেলমেট বিতরণ অনুষ্ঠিত দুর্গাপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ পালিত নারী উন্নয়নে বাংলাদেশের পদক্ষেপের প্রশংসায় জাতিসংঘের আন্ডার সেক্রেটারি উপজেলা নির্বাচনকে ৭দিন সামনে রেখে সরে দাড়ালেন -সুজন গাইবান্ধার সুন্দরগঞ্জে ৮০লিটার দেশীয় চোলাই মদ উদ্ধারসহ গ্রেফতার ১ স্যাংশন-ভিসা নীতি কেয়ার করে না সরকার: ওবায়দুল কাদের ৪৬ বোতল ফেন্সিডিল সহ মাদক কারবারি মনোয়ারা আটক

গ্রীষ্মের তাপদাহ ও খরায় পুড়ছে , বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়

স্টাফ রিপোর্টার কুড়িগ্রাম
  • Update Time : শনিবার, এপ্রিল ২৭, ২০২৪,
  • 55 Time View

স্টাফ রিপোর্টার কুড়িগ্রাম
গ্রীষ্মের তাপদাহ ও খরায় পুরছে কুড়িগ্রামের রাজারহাটে। প্রখড় রোদ ও তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন। বৃষ্টি না হওয়ার নদী নালা, খাল বিল শুকিয়ে গেছে।
পানির অভাবে ফসলের খেত ফেঁটে চৌঁচির হয়ে পড়েছে। পানির জন্য সর্বত্র  হা-হাকার অবস্থা তৈরি হয়েছে।
এ অবস্থা থেকে পরিত্রাণের জন্য  মহান সৃষ্টিকর্তার নিকট  দুই রাকাত ইসতিসকার

বিশেষ নামাজ আদায় করেছে বিভিন্ন বয়সের ধর্মপ্রাণ মুসল্লিগণ। 

আজ শনিবার (২৭ এপ্রিল) সকাল ১০ টার সময় রাজারহাট উপজেলা চাকির পশার ইউনিয়ন মিলের পার বাজার কেন্দ্রীয় ঈদগাহ মাঠে ৪-৫ শত ধর্মপ্রান মুসল্লী সমবেত হয়ে বিশেষ নামাজে অংশগ্রহন করেন। এছাড়াও জেলার বিভিন্ন এলাকায় এ বিশেষ নামাজ অনুষ্ঠিত হয়েছে বলে খবর পাওয়া গেছে। 

বিশেষ নামাজে মোনাজাত পরিচালনা করেন মাওলানা আব্দুল মোন্নাফ খতিব আউলিয়ার দরগা জামে মসজিদ

মোনাজাতে অংশ নেয়া মুসল্লিগন কান্নায় ভেঙ্গে পড়ে মহান সৃষ্টিকর্তার নিকট ক্ষমা প্রার্থনা করে এই অসহনীয় পরিস্থিতি থেকে পরিত্রাণের জন্য দোয়া করেন।
দোয়া করার সময় পড়নের পাঞ্জাবি ও টুপি উল্টো করে পড়েন মুসুল্লিগণ।

অপর দিকে কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া অফিস সুত্র জানায়, কুড়িগ্রামে এক সপ্তাহ ধরে সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি থেকে ৩৭ ডিগ্রী সেলসিয়াসে ওঠা-নামা করছে। তবে আপাতত তাপমাত্রা কমার কোন সম্ভাবনা নেই।

মোঃ সাইফুল্লা নামের এক মুসুল্লি হাফেজ বলেন, আমার বয়স ৫০ বছর। আমার জীবনে আমি এমন গরম দেখি নাই। এই তীব্র গরম থেকে বাঁচতে আজ বিশেষ নামাজ আদায় করলাম। আল্লাহ পাক যেন বৃষ্টি দেয় পরিবেশটা যেন ঠান্ডা হয়ে যায়। 

আবু নুর মোহাম্মদ আখতারুজ্জামান সভাপতি বাংলাদেশ আওয়ামী লীগ রাজারহাট উপজেলা শাখা
ও মোঃ আবু তালেব।

নামের আরও এক মুসুল্লি বলেন, সারাদেশে যে তীব্র দাবদাহ চলছে। এর পরি প্রক্ষিতে আমরা আল্লাহর কাছে প্রার্থনা করলাম এবং ইস্তিসকার নামাজ আদায় করলাম। আল্লাহ তালা যেন রহমতের বৃষ্টি বর্ষন করেন জমিনে। 

বিশেষ নামাজে মোনাজাত পরিচালনাকারী মাওলানা মোঃ আবু সাঈদ খতিব মিলের বাজার জামে মসজিদ বলেন, আমাদের বর্তমান যে সমাজের অবস্থা। তীব্র খড়ার কারণে সমাজে দাবদাহ সৃষ্টি হয়ছে। ফলে পরিবেশের উপর প্রভাব পড়েছে।
শুধু তাই না তীব্র তাপদাহের কারণে সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এর থেকে পরিত্রাণের জন্য আমরা বিশেষ নামাজ আদায় করলা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category