৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ| ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ| ১৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি| রাত ৯:২৪| বর্ষাকাল|
Title :
হত্যা-লুটপাট যারা চালিয়েছে, যেই হোক শাস্তি পাবে: প্রধানমন্ত্রী গাইবান্ধায় মিছিল থেকে আ.লীগের কার্যালয় অফিস ভাঙচুর,মোটরসাইকেলে আগুন পবিত্র আশুরার মহিমায় সকলের জীবন হোক কল্যাণময়- জননেতা তারেক শামস খান হিমু নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী ঠাকুরগাঁওয়ে কোটা বিরোধী আন্দোলনকারীরা পুলিশকে আহত ও মোটরসাইকেল ভাঙচুর ঠাকুরগাঁওয়ে কোটা বিরোধী আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগের ধাওয়া-পাল্টা ধাওয়া ! ভূরুঙ্গামারী উপশাখায় আই এফ আই সি ব্যাংকের মধুমাস উৎসব পালিত বিরামপুরে উপজেলা প্রশাসনের আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত বালিয়াডাঙ্গীতে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত নাগরপুর উপজেলা কিন্ডারগার্টেন সমিতির উদ্যোগে অনুষ্ঠিত হতে যাচ্ছে বৃত্তিপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

যশোর – ১২ নং ফতেপুর বাসী ছনুকে নৌকার মাঝি হিসাবে দেখতে চাই

কামাল হোসেন বিশেষ প্রতিনিধি
  • Update Time : বৃহস্পতিবার, অক্টোবর ৭, ২০২১,
  • 195 Time View

১২ নং ফতেপুর ইউনিয়নের আওয়ামীলীগ নেতা আবু তাহের ছনু , যশোর সদর – ঝুমঝুমপুর গ্রামের এক সমভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন তার জন্ম সাল ০১-০১-১৯৭৭ ,তার জাতীয় পরিচয় পত্র নং ৫৫৪৯৫৮৫৯৩২ পিতা আব্দুস ছাত্তার ছিলেন একজন সমাজ সেবক ও আওয়ামীলীগের একজন বলিষ্ঠ কর্মী , মাতা – মোছা: ছবুরোন নেছা একজন আদর্শ গৃহিনী ও সমাজ সেবক । আবুতাহের ছনু ছোট বেলা থেকেই সেবাধর্মী কাজ করে চলেছেন , এলাকার গরীব ছাত্র ছাত্রীদের বই খাতা কলম ও নগদ অর্থ প্রদান করে আসছেন , এছাড়া এলাকার কর্মহীনদের কে কাজের ব্যবস্থা করা , এলাকায় সেবা মুলক প্রতিষ্ঠান , মসজিদ , মাদ্রাসা , এতিম খানা , মন্দির , , ক্লাব , রাস্তাঘাট সহ সকল সেবা মুলক প্রতিষ্ঠানরের উন্নয়নে কাজ করে চলেছেন ।

তৃনমূল দল করেন আওয়ামীলীগ যশোর সদর -১২ নং ফতেপুর ইউনিয়নআওয়ামীলীগ ফতেপুর শাখার , যশোর প্রচার সম্পাদক -১৯৯৫- ২০১৬ সাল পর্যন্ত , দীর্ঘ ১৮ বছর যাবত দস্তুর সম্পাদক ১২ নং ফতেপুর ইউনিয়ন ০৪ নং ওয়ার্ড আওয়ামীলীগ , যশোর । অসহায় ও পীচিয়ে পড়া দরিদ্র মানুষের পাশে দাড়িয়ে আজীবন সেবা করে যাচ্যেছেন ,।দীর্ঘ দুই যুগ হলো, বঙ্গ বন্ধুর স্মৃতিকে বুকে ধারণ করে , দুর সময়ে দলের দুর্দিনের সাথী হয়ে কাজ করে চলেছেন ।

দল করতে গিয়ে তিনি মামলা – হামলার শিকার হয়েছেন , বিএনপি, জামাত ও রাজাকার দের অত্যাচারে ঘরে ঘুমাতেন পারেনি , পালিয়ে থাকতে হয়েছে , কথা গুলো বলেন, আবুতাহের ( ছনু ), করোনা কালে কর্মহীনদের মাঝে বিলি করেছেন , নগদ অর্থ ও খাদ্যসহ নিত্য প্রযোজনীয় জিনিস,তিনি আরো বলেন , এলাকার খেটে খাওয়া সকল মানুষ কে সাথে নিয়ে অভাব কে জয় করতে হবে , আমাদের লড়াই হবে , মানুষের মুখে হাসি ফুটানোর জন্যই অন্ন, বস্ত্র , বাসস্থান , চিকিত্সা , শিক্ষা ব্যাবস্থা সহ মানুষের মৌলিক চাহিদা গুলো পুর্ন করা ।

মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা দেশটাকে অনেক দুর এগিয়ে নিয়েছেন , বাংলাদেশ বিশ্বের দরবারে আজ মাথা উঁচু করে কথা বলতে পারে , তিনি বলেন , ওয়ার্ড পর্যায়ে আওয়ামী রাজ নীতি করি দীর্ঘ দুই যুগ হলো , বঙ্গ বন্ধু , বাংলাদেশ , শেখ হাসিনাকে ভাল বেসে আওয়ামীলীগ কর্মী হিসাবে এলাকায় কাজ করি , তিনি আরো বলেন , মাননীয় প্রধান মন্ত্রী কে খুবই কাজ থেকে দেখেছি , ১৯৯৫ সালে মাননীয় প্রধান মন্ত্রী যখন বিরোধী দলের নেত্রী ছিলেন , নড়াইল হয়ে যশোর এসেছিলেন , ঝুমঝুমপুর উপজেলা মোড় তিনার গাড়ী বহর থানিয়ে আমি সে দিন , জনতার মাঝে কথা বলবার পরিবেশ তৈরী করে দিয়ে ছিলাম , প্রধান মন্ত্রী সেদিন জনতার উদ্দেশ্যে কথা বলেছিলেন , আগামী ইউপি নির্বাচন ২০২১ ১২ নং ফতেপুর ইউপি নির্বাচনে আমি আবু তাহের ছনু , চেয়ারম্যান পদপ্রার্থী হিসাবে নির্বাচন করব , আমাকে দলীয় প্রতীক নৌকা মনোনয়ন দিয়ে ফতেপুর বাসীর সেবা করবার সুযোগ দানে মর্জি হয় , বিনীত ভাবে মাননীয় প্রধান মন্ত্রী কে বলচ্ছি , মাননীয় প্রধান মন্ত্রী নিজ দলের ভিতরে কাউয়া ঢুকে পড়েছে , আজ হাইব্রিড নেতা দলে ঢুকে বঙ্গবন্ধুর আদর্শ কে জলে ডুবিয়ে দিয়ে নিজ সার্থ হাসিলে ব্যস্থ্য হয়ে পড়েছে । প্রকৃতদলের দুর্দিনের কান্ডারি তাদের স্থান আজ কোয়ায় , ২০০৪ সালে ২১ আগষ্ট গ্রেনেড হামলা করে আপনাকে যারা হত্যা করতে চেয়েছিল . আইনের আওতায় এনে বিচার করতে হবে । সেদিন অল্পের জন্য আপনি বেঁচে গিয়েছিলেন , যারা ঐ হামলায় শহীদ হয়েছে তাদের রুহের মাগ ফিরাত কামনা করি , যারা বেঁচে আছেন তাদের সমবেদনা জ্ঞাপন করি , আল্লাহ যেন তাদের কে হেফাজত করুন ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category