১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ| ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ| ১৮ই জিলকদ, ১৪৪৫ হিজরি| বিকাল ৫:৩৮| গ্রীষ্মকাল|

টাঙ্গাইলের নাগরপুরে বাংলাদেশ আওয়ামীলীগ এর ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপনের আনুষ্ঠানিকতা শুরু।

কাজি মোস্তফা রুমি, সহ নির্বাহী সম্পাদক:
  • Update Time : বৃহস্পতিবার, জুন ২৩, ২০২২,
  • 41 Time View

ঐতিহাসিক ২৩ জুন। বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী, আর এ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের সকল নেতা-কর্মী এবং সর্বস্তরের সকলকে অফুরন্ত শুভেচ্ছা জানানো হয় নাগরপুর উপজেলা আওয়ামীলীগের পক্ষ হতে।

নাগরপুর উপজেলা আওয়ামী লীগ এক বার্তায় গণমাধ্যমকে জানান ‘১৯৪৯ সালের ২৩শে জুন বাংলাদেশ আওয়ামী লীগ প্রতিষ্ঠা লাভ করে, তাই এই দিন আমাদের জন্য একটি গুরুত্বপূর্ণ দিন।

১৯৬৯ এর গণঅভ্যুথান, ১৯৭০ এর নির্বাচন, ১৯৭১ এর মুক্তিযুদ্ধ, ১৯৮৭-১৯৯০ এ স্বৈরাচার বিরোধী আন্দোলন, ১৯৯৬ এ শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠন ও ২০০৬ সালের ১/১১ এর পর বাংলাদেশ যখন সর্বদিক দিয়ে ধ্বংস হতে বসেছিল, তখন আবারও বাংলাদেশ আওয়ামী লীগ আন্দোলন সংগ্রাম চালিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার করে ও দেশ পরিচালনার দায়িত্ব পায়।

তাই এই দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপন করার লক্ষ্যে নাগরপুর উপজেলা আওয়ামীলীগ সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে স্বাধীনতা-পরবর্তী নাগরপুর সদর ইউনিয়ন পরিষদ থেকে নৌকা মার্কার একমাত্র সফল নির্বাচিত চেয়ারম্যান, বাংলাদেশ আওয়ামীলীগ নাগরপুর উপজেলা শাখার বিপ্লবী সংগ্রামী সাধারন সম্পাদক, বাংলাদেশ আওয়ামী যুবলীগ নাগরপুর উপজেলা শাখার সাবেক আহবায়ক, রাজপথ থেকে বিকাশিত নেতৃত্ব, বর্তমান সময়ে নাগরপুরে সর্বোচ্চ জনপ্রিয়তার শীর্ষে জননেতা মো: কুদরত আলীর নেতৃত্বে বাংলাদেশ আওযামীলীগ নাগরপুর উপজেলা শাখা কার্যালয়ে জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন নাগরপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, সহবতপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আনিসুর রহমান আনিস, উপস্থিত ছিলেন নাগরপুর উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ খালিদ হোসেন,শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, নাগরপুর উপজেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য বীর মুক্তিযোদ্ধা ডাক্তার মোঃ চাঁন মিয়া, নাগরপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ শাহজাহান মিয়া, মামুদনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শেখ শহীদুল ইসলাম বিপ্লব, নাগরপুর উপজেলা মৎস্যজীবী লীগের আহবায়ক মোঃ আনোয়ার হোসেন, বাংলাদেশ জাতীয় শ্রমিকলীগের যুগ্মসাধারণ সম্পাদক মোঃ বাদশা মিয়া, জাতীয় শ্রমিক লীগ নাগরপুর উপজেলা শাখার সাবেক আহ্বায়ক ও সহ-সভাপতি টাঙ্গাইল জেলা শ্রমিকলীগ মোঃ রবিউল ইসলাম সম্রাট, নাগরপুর উপজেলা মৎস্যজীবী লীগের সদস্য ইঞ্জিনিয়ার মো: সাজ্জাদ হোসেন সহ নাগরপুর উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন এবং ভাতৃপ্রতিম সকল সংগঠনের নেতৃবৃন্দ।

জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন শেষে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ নেতা, স্বাধীন বাংলার স্থপতি, যাঁর হাতে গড়া বাংলাদেশ আওয়ামী লীগ, বাংলাদেশের অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

পুস্পমাল্য অর্পণ করা শেষে বাংলাদেশ আওয়ামী লীগ নাগরপুর উপজেলা শাখার বিপ্লবী সংগ্রামী সাধারন সম্পাদক জননেতা মো: কুদরত আলী উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন, আজ বাংলাদেশ আওয়ামী লীগ এর ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী। এই প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে সারাদিন ব্যাপী আমরা বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছি। ইতিমধ্যেই আমাদের কর্মসূচি উদযাপন শুরু হয়েছে।

আজ সকাল সাড়ে দশটায় টায় নাগরপুর উপজেলা আওয়ামী লীগের নেতৃত্বে এক বিশাল র‍্যালি। র‍্যালি শেষে সকাল ১১ টায় আলোচনা সভা আর দুপুর ১২টায় কেক কাটা এবং বাদ আসর মসজিদ, মন্দির সহ সকলধর্মীয় প্রতিষ্ঠানে দেশ ও জাতির কল্যাণে দোয়া ও প্রার্থনা অনুষ্ঠিত হবে।

সকল অনুষ্ঠানমালায় সকলকে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করার জন্য বিনীতভাবে আহবান করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category