১৯শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ| ৪ঠা ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ| ২০শে জমাদিউল আউয়াল, ১৪৪৫ হিজরি| বিকাল ৩:৫৬| হেমন্তকাল|
Title :
পূর্বধলায় ক্বওমী আলেমদের নিয়ে ইউএনও’র মতবিনিময় জাগরণ প্রতিবন্ধী কল্যাণ সংস্থার উদ্যোগে বিশ্ব প্রতিবন্ধী দিবসে র‍্যালি অনুষ্ঠিত ভূরুঙ্গামারীতে ব্র্যাকের উদ্যোগে বাল্যবিবাহ প্রতিরোধে গণনাটক প্রদর্শনী ৪৮ বছর পর অপারেশন থিয়েটার চালু পূর্বধলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নানা আয়োজনের মধ্য দিয়ে ঠাকুরগাঁওয়ে বিভিন্ন আয়োজনে পাকিস্তানী হানাদার মুক্ত দিবস পালিত গাইবান্ধার সাঘাটায় জেলা তথ্য অফিসের উঠোন বৈঠক। বরাবরের মত এবারও সোমেশ্বরী নদীর উপর নির্মাণ করা হলো নান্দনিক অস্থায়ী কাঠের সেতু। গাইবান্ধায় BSCF ফাউন্ডেশনের স্বাস্থ্য ক্যাম্প ও শীতবস্ত্র বিতরণ । নাগরপুর উপজেলা আ’লীগের সহ-সভাপতি মোঃ মতিয়ার রহমান মতি‌’র মৃত্যুতে জননেতা তারেক শামস্ খান হিমু’র শোক সব ভেদাভেদ ভুলে নৌকার পক্ষে কাজ করার আহ্বান- এডভোকেট শামছুর রহমান (ভিপি লিটন)

জমে উঠেছে সোনারগাঁয়ের ইউপি নির্বাচনের প্রচারণা

সোনারগাঁ প্রতিনিধি মোঃ দেলোয়ার হোসেন২৯/৫/২০২২
  • Update Time : রবিবার, মে ২৯, ২০২২,
  • 32 Time View

নারায়ণগঞ্জ, সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী ১৫ জুন বুধবার অনুষ্ঠিত হবে।
নানা জল্পনা-কল্পনার পর সোনারগাঁ পৌরসভা ও মোগরাপাড়া ইউনিয়ন সীমানা মামলা নিষ্পত্তির পর অবশেষে নির্বাচন হতে যাচ্ছে।
গত ২৭ মে পথিক নির্ধারণের পর প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। পোস্টার, ব্যানারে ছেয়ে গেছে ইউনিয়নের অলিগলি।
প্রার্থীরা সকাল থেকে রাত পর্যন্ত ঘুরছেন ভোটারদের দ্বারে দ্বারে, দিচ্ছেন নানান প্রতিশ্রুতি। মিছিল-মিটিং, পথসভা, উঠান বৈঠকে গণসংযোগ চলছে।
ইউনিয়নের হাট-বাজার, চা স্টলে চলছে নির্বাচনি আলাপ-আলোচনা। চেয়ারম্যান প্রার্থীদের সঙ্গে পাল্লা দিয়ে সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্যরাও রাত-দিন ভোটারদের বাড়ি বাড়ি ঘুরে ভোট প্রার্থনা করছেন। সবার আশা ভোট যুদ্ধে তারই জিত হবে। তবে সাধারণ ভোটাররা ভোট দেওয়ার ব্যাপারে কোনো প্রার্থীকে নিরাশ করছেন না।
নির্বাচনের সময় যতই ঘনিয়ে আসছে, ততই প্রার্থীরা ভোটারদের কাছে গিয়ে তাদের আদর্শের বয়ানসহ ইউনিয়নে উন্নয়নের প্রতিশ্রুতি ব্যক্ত করছেন।
সরজমিনে দেখা গেছে, চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য প্রার্থীরা অটোরিকশা, ইজিবাইক, রিকশায় মাইক বেঁধে নির্বাচনি প্রচারণা চালাচ্ছেন। দলীয় প্রার্থীদের পাশাপাশি স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীরা নির্বাচনি প্রচারণায় ব্যস্ত সময় পার করছে।
স্বতন্ত্র প্রার্থী,মোগরাপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বলেন, ‘আমি দুই বার এই ইউনিয়নের চেয়ারম্যান ছিলাম। আমি আমার উপর অর্পিত দায়িত্ব পালন করেছি মাননীয় প্রধানমন্ত্রী আমাকে মূল্যায়ন না করলেও আমি আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সাধারণ একজন কর্মী হিসেবে আজীবন কাজ করে যাব এবং স্বতন্ত্র প্রার্থী হয়ে জনগণের ভালোবাসায় দোয়া ও সমর্থনে আমি এবারও নির্বাচনে জয়লাভ করবো ইনশাআল্লাহ। আমার উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে আমি জনগণের কাছে আরেকবার সুযোগ চাই। যদি এই ইউনিয়ন বাসী আমাকে পুনরায় নির্বাচিত করে আমি আমার অসমাপ্ত কাজগুলো পরিপূর্ণ করব এবং মোগরাপাড়া ইউনিয়নকে আধুনিক ইউনিয়ন হিসেবে গড়ে তুলবো।
এছাড়াও স্বতন্ত্র প্রার্থী আরিফ মাসুদ বাবু বলেন, দীর্ঘ দিন স্বচ্ছতার সঙ্গে এলাকার এতিম, বিধবা, বয়স্কসহ সব কল শ্রেণিপেশার মানুষদের বিপদে-আপদে সাধ্যমত পাশে দাঁড়িয়েছি। এলাকাবাসীর দোয়া ও ভালোবাসা পুঁজি করে নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নিয়ে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।
নৌকা প্রতীকের প্রার্থী হাজী শাহ মহাম্মদ শোহাগ রনি বলেন, আমি আমি তৃণমূলে আওয়ামী লীগের রাজনীতি করে আসছি বিধায় নেত্রী আমাকে পছন্দ করে নৌকা প্রতীক দিয়েছে, যদি আমি ইউনিয়নে জয় লাভ করি মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে আমি পরিপূর্ণভাবে কাজ করে যাব এবং এ ইউনিয়নকে মডেল ইউনিয়ন হিসেবে রুপান্তরিত করবো।
তবে স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে অজানা এক আতঙ্ক কাজ করছে। তারা কেউ কেউ বলছেন দলীয় প্রার্থীর লোকজন প্রভাব খাটাতে গেলে দাঙ্গা-হাঙ্গামা ও হতাহত হবে, কারণ কেউ কাউকে ছাড় দিবে না।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার তৌহিদ এলাহী বলেন, নির্বাচন হবে শতভাগ সুষ্ঠু ও নিরপেক্ষ। জনগণ যাকে ভোট দেবে, তিনিই নির্বাচিত হবেন। এখানে আতঙ্কিত হওয়ার কিছুই নেই।
সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান জানান, মোগরাপাড়া ইউনিয়নে ও বিগত ইউনিয়নের মত শান্তিপূর্ণ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত করার জন্য সব প্রস্তুতি রয়েছে এবং ভোট সুষ্ঠু করতে যা করতে হবে, তাই করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category