১৯শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ| ৪ঠা ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ| ২০শে জমাদিউল আউয়াল, ১৪৪৫ হিজরি| বিকাল ৩:১৬| হেমন্তকাল|
Title :
পূর্বধলায় ক্বওমী আলেমদের নিয়ে ইউএনও’র মতবিনিময় জাগরণ প্রতিবন্ধী কল্যাণ সংস্থার উদ্যোগে বিশ্ব প্রতিবন্ধী দিবসে র‍্যালি অনুষ্ঠিত ভূরুঙ্গামারীতে ব্র্যাকের উদ্যোগে বাল্যবিবাহ প্রতিরোধে গণনাটক প্রদর্শনী ৪৮ বছর পর অপারেশন থিয়েটার চালু পূর্বধলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নানা আয়োজনের মধ্য দিয়ে ঠাকুরগাঁওয়ে বিভিন্ন আয়োজনে পাকিস্তানী হানাদার মুক্ত দিবস পালিত গাইবান্ধার সাঘাটায় জেলা তথ্য অফিসের উঠোন বৈঠক। বরাবরের মত এবারও সোমেশ্বরী নদীর উপর নির্মাণ করা হলো নান্দনিক অস্থায়ী কাঠের সেতু। গাইবান্ধায় BSCF ফাউন্ডেশনের স্বাস্থ্য ক্যাম্প ও শীতবস্ত্র বিতরণ । নাগরপুর উপজেলা আ’লীগের সহ-সভাপতি মোঃ মতিয়ার রহমান মতি‌’র মৃত্যুতে জননেতা তারেক শামস্ খান হিমু’র শোক সব ভেদাভেদ ভুলে নৌকার পক্ষে কাজ করার আহ্বান- এডভোকেট শামছুর রহমান (ভিপি লিটন)

নীলফামারীতে ‘সবার পাঠশালা শিক্ষা সম্মেলন–২০২২’ অনুষ্ঠিত

তপন দাস নীলফামারী প্রতিনিধি
  • Update Time : সোমবার, মে ৯, ২০২২,
  • 17 Time View

নীলফামারীর ডোমারে ‘সবার পাঠশালা’ কর্তৃক কৃতি সন্তান ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা এবং ‘সবার পাঠশালা শিক্ষা সম্মেলন–২০২২’ অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (৯ই মে) সকাল ১১টায় ডোমার নাট্য সমিতি মিলনায়তনে অনুষ্ঠিত শিক্ষা সম্মেলন ও সংবর্ধনা প্রদান অনুষ্ঠানের উদ্বোধক ও মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কারমাইকেল কলেজের বাংলা বিভাগের ভূতপূর্ব অধ্যাপক শিক্ষাবিদ প্রফেসর মোহাম্মদ শাহ আলম। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের অতিরিক্ত কমিশনার এবং সুসাহিত্যিক অরুণ কুমার বিশ্বাস।
সবার পাঠশালা’র প্রতিষ্ঠাতা উপদেষ্টা তপু রায়ের সভাপতিত্বে ও সংগঠনের প্রতিষ্ঠাতা সমন্বয়ক জয় লালা এবং সমন্বয়ক মৌমিতা অধিকারীর সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন নীলফামারী সরকারী কলেজের সহকারী অধ্যাপক মো. নুরুল করিম, নীলফামারী সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ওয়াদুদ রহমান, ডোমার উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আমির হোসেন, ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুল ইসলাম, বাগডোকরা নিমোজখানা স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক বকুল রায়, সবার পাঠশালা’র প্রতিষ্ঠাতা সমন্বয়ক ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী গোপাল রায়, আরেক প্রতিষ্ঠাতা সমন্বয়ক ও বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাবরিনা মীম প্রমূখ।
আলোচনা সভায় বক্তারা বলেন, নতুন প্রজন্মকে সঠিকভাবে গড়ে তুলতে হলে পড়াশুনার প্রতি আগ্রহ বাড়াতে হবে। মেধার বিকাশ ঘটিয়ে সৃজনশীল মনোবৃত্তিসম্পন্ন মানুষ সমাজ ও রাষ্ট্রের জন্য গুরুত্বপূর্ণ। কিশোর-তরুণদের মাদক, ধূমপান থেকে দূরে থাকতে হবে। এছাড়াও শিক্ষা ও ক্যারিয়ার বিষয়ক গঠনমূলক আলোচনা করেন বক্তারা।
আলোচনা সভা শেষে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে চান্সপ্রাপ্ত ডোমার উপজেলার ৪৯ জন কৃতি শিক্ষার্থী, বিভিন্ন কর্মক্ষেত্রে যোগদান ও সফলতার কারণে ১০ জন কৃতি সন্তান ও একজন উদ্যোক্তা সহ মোট ৬০ জনকে ‘সবার পাঠশালা’ এর পক্ষ থেকে সম্মাননা স্মারক এবং বই দিয়ে সংবর্ধনা প্রদান করা হয়েছে। পরে, সবার পাঠশালা শিক্ষা সম্মেলনের ৩য় পূর্বে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।
উল্লেখ্য, ‘সবার পাঠশালা’ সামাজিক স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান হিসেবে ২০১৭ সালে প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন পাড়া-মহল্লায় পাঠাগার প্রতিষ্ঠা, বৃক্ষরোপণ, খাদ্য ও অর্থ সহায়তা, দরিদ্র শিক্ষার্থীদের বৃত্তি, বিনামূল্যে পাঠদান ও জলবায়ু নিয়ে কার্যক্রম পরিচালনা করে আসছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category