৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ| ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ| ১২ই শাওয়াল, ১৪৪৫ হিজরি| বিকাল ৩:২৩| গ্রীষ্মকাল|
Title :
ঠাকুরগাঁওয়ে নিখোঁজের ২ দিন পর ছাত্রের মরদেহ উদ্ধার ফুলবাড়ীতে গ্লোবাল ক্লাইমেট স্ট্রাইক ২০২৪ বিশ্বকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানিতে অর্থায়ন বন্ধের দাবি তরুণদের মানববন্ধন পূর্বধলায় কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত টাঙ্গাইলের পৌর উদ্যানে আ.লীগের কোনো পক্ষ সমাবেশ করতে পারেনি চুনারুঘাটে প্রানিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ অনুষ্ঠিত বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন কুড়িগ্রাম জেলার ফুলবাড়ীতে মাদ্রাসার পরিচালক ও মোহতামিমগণের সাথে মত বিনিময় সময় টেলিভিশন ১৩ পেড়িয়ে ১৪ তে কুড়িগ্রামে নানার বাড়িতে এসে পানিতে ডুবে আপন খালাতো ভাই বোনের মৃত্যু সৈয়দপুরে সময় টিভির ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নওগাঁয় ১ লাখ ৭৫ হাজার ৫৮৪টি পরিবার পাচ্ছেন টিসিবি পণ্য

স্টাফ রিপোর্টার,মোঃ রাকিবঃ
  • Update Time : শনিবার, মার্চ ১৯, ২০২২,
  • 113 Time View

সরকারের ভর্তুকি মূল্যে পণ্য বিক্রয় কার্যক্রমের আওতায় এ বছর রমজান মাস উপলক্ষে নওগাঁয় ১ লাখ ৭৫ হাজার ৫৮৪টি নিম্নআয়ের ফ্যামেলি কার্ডধারী পরিবার পাচ্ছেন কম মূল্যে টিসিবির পণ্যসামগ্রী।

শনিবার (১৯ মার্চ) বেলা সাড়ে ১২টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক (ডিসি) খালিদ মেহেদী হাসান এই তথ্য জানান।

তিনি জানান, ২০ মার্চ থেকে টিসিবি পণ্য বিক্রি শুরু হবে। এরই মধ্যে জেলার তিনটি পৌরসভা ও ১১টি উপজেলায় টিসিবির নির্ধারিত ৩১ জন ডিলারের মাধ্যমে এ পণ্য বিতরণ করা হবে। রোজার আগে ও পরে দুই ধাপে এ পণ্য বিতরণ করা হবে। প্রথম কিস্তির পণ্য পাবেন ২০ মার্চ থেকে এবং দ্বিতীয় কিস্তির পণ্য দেয়া হবে রোজার মাঝামাঝি সময়ে।

জেলা প্রশাসন সূত্র জানায়, টিসিবির পণ্যের মধ্যে রয়েছে চিনি, মশুর ডাল, সয়াবিন তেল, ছোলা। এর মধ্যে ৫৫ টাকা কেজিতে দুই কেজি চিনি, ৬৫ টাকা কেজিতে দুই কেজি মসুর ডাল, ১১০ টাকা কেজিতে দুই লিটার তেল ও ৫০ টাকা কেজিতে দুই কেজি ছোলা বিক্রি করা হবে। নির্ধারিত সময়ের মধ্যে কার্ডধারীরা না আসলে ট্যাগ অফিসারের প্রত্যায়নপত্র ডিলাররা নিয়ে উপস্থিত জনগণের কাছে তা বিক্রি করে দিয়ে আসতে পারবে ডিলাররা।

উপজেলা ভিত্তিক ফ্যামেলি কার্ডের সংখ্যা হল-নওগাঁ সদর ২৫ হাজার ৮২৫ জন, ধামইরহাটে ১০ হাজার ৭৩৪ জন, পত্নীতলায় ১৫ হাজার ৬৬ জন, মান্দায় ২১ হাজার ৮০৮ জন, আত্রাইয়ে ১০ হাজার ৮৪০ জন, বদলগাছীতে ১১ হাজার ৭৮৮ জন, নিয়ামতপুরে ২১ হাজার ৭৭৬, মহাদেবপুরে ১৮ হাজার ৪২০ জন, পোরশায় ১৩ হাজার ১৩৪ জন, রানীনগরে ১০ হাজার ৭৪০ জন ও সাপাহারে ১৫ হাজার ৪৫৩ জন।

এসম উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ ইব্রাহিম, জেলা প্রশাসক কার্যালয়ের নিবার্হী ম্যাজিস্ট্রেট সাবরিনা লিজা সহ জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category